আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের উদ্যোগে ফেনী ৫ শয্যার আইসিইউ চালু।

করোনা ভাইরাসে আক্রান্ত সংকটাপন্ন রোগীদের সেবায় ফেনী ডায়াবেটিক হাসপাতালে ৫ শয্যার আধুনিক ভেন্টিলেটরসহ ইনসেনটিভ কেয়ার ইউনিট 'আইসিইউ' সেবা চালূ করা হয়েছে। ৫ মে মঙ্গলবার দুপুরে ভিডিও কনফারেন্সেরর মাধ্যমে এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটির টাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।সমিতির সভাপতি এডঃ আকরামুজজামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের সঞ্চালনায় এতে অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান,সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল,পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার ও পরশুরাম পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।

হাসপাতাল সূত্র জানায়, ফেনীতে আইসিইউ সেবা না থাকায় করোনায় আক্রান্ত সংকটাপন্ন রোগীদের সেবায় তা স্থাপনের উদ্যোগ নেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।প্রায় তিন কোটি টাকা ব্যয়ে এটি স্থাপন করা হয়েছে।ফেনী ডায়াবেটিক হাসপাতালের ৬ষ্ঠ তলায় শিশু ওয়ার্ড স্থানান্তর করে সেখানে প্রস্তুত করা হয়েছে ৫ শয্যার আইসিইউ ইউনিট। আইসিইউ সেবা প্রদানের জন্য ৩ জন কানসালটেন্ট,৬ জন মেডিকেল অফিসার, ২ জন আরএমও, ৬ জন নার্স নির্ধারণ করা হয়েছে।তাদেরকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক 'বারডেম' হাসপাতালে পর্যায়ক্রমে প্রশিক্ষণ দেওয়া হবে।

পাঠকের মন্তব্য