সুবর্ণচর উপজেলার ফ্রিল্যান্স লেখক সাখাওয়াত সড়ক দুর্ঘটনায় আহত

ফ্রিল্যান্স লেখক ও ইমপেক্ট পিআর এর কর্মকর্তা সাখাওয়াত উল্যাহ সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মিরসরাইয়ে এই ঘটনা ঘটে। সাখাওয়াতের গ্রামের বাড়ি নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরবাটায়। তিনি এলাকায় শিক্ষা বিস্তার, সুবর্ণচর থেকে ঢাকায় আসা অসুস্থ রোগীদের সহায়তা, পাঠাগারে বই পড়ায় উদ্বুদ্ধকরণ, গরীব শিক্ষার্থীদের সাহায্যসহ সাম্প্রতিক সময়ে গাছ লাগানোর উদ্যোগ নেন। গ্রামে গ্রামে ঘুরে তিনি নানা প্রজাতির গাছ লাগাচ্ছিলেন। মঙ্গলবার মানবিক এই ব্যক্তি গাছের চারা ক্রয়ের জন্য মিরসরাইয়ে যান। সেখান থেকে ১০ হাজার গাছের চারা কিনে ট্রাকে করে নোয়াখালীর উদ্দেশে রওয়ানা হয়ে পথে দুর্ঘটনায় পড়েন। গাছের চারাবাহী ট্রাকটির সামনে অংশে দুমড়ে-মুচড়ে গেছে। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন জানান, সাখাওয়াতকে উদ্ধার করে প্রথমে মিরসরাইয়ের মাস্তান নগর হসপিটালে নেওয়া হয়। সেখান থেকে তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

সাখাওয়াতের বন্ধু সাইদুল ইসলাম সাইমুন জানান, সাখাওয়াতকে ঢাকার কল্যাণপুরে ইবনেসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার পায়ে মারাত্মক আঘাত লেগেছে।

সাখাওয়াতের চিকিৎসা দেখাশুনা করছেন ইবনে সিনার কর্মকর্তা ও বিশিষ্ট সমাজ সেবক জামাল উদ্দিন চৌধুরী । তিনি বলেন, সাখাওয়াত অর্থপেডিক্স বিশেষজ্ঞ ডা. আব্দুল্লাহর তত্ত্বাবধানে আছেন। 

সাখাওয়াত উল্যাহর পরিবার তার সুস্থতার জন্য সবার দোয়া চেয়েছে।

পাঠকের মন্তব্য