ব্যতিক্রম এক আয়োজনের মধ্য দিয়ে গ্রীণ শ্যাডো সোসাইটি’র ৪র্থ বর্ষপূর্তি উৎযাপন

নোয়াখালী টিভি : “গাছ লাগাবো প্রাণের মায়ায় ” দেশ ভরাবো সবুজ ছায়ায়। এই স্লোগানকে ধারণ করে নোয়াখালীতে ২০১৬ সালে পথ চলা শুরু করে স্বেচ্চায় বৃক্ষ রোপনকারী সংস্থা গ্রীণ শ্যাডো সোসাইটি। প্রতিষ্ঠার প্রথম বছরেই প্রায় পাঁচ শতাধিক ফলজ ও বনজ গাছের চারা রোপনের মাধ্যমে সবুজ বনায়নের কার্যক্রম শুরু করে। ২০১৬ সাল থেকে শুরু করে ২০২০ সাল পর্যন্ত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় এই সংগঠনটি প্রায় দুই হাজারের অধিক গাছের চারা বিভিন্ন স্থানে রাস্তার ধারে রোপণ করেছে।

১৫ অক্টোবর ছিলো সংগঠনটির ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী। আর এবারের প্রতিষ্ঠাবার্ষিকী কে স্বরণীয় করে রাখতে ব্যতিক্রম একটি আয়োজন করে সংগঠনের সদস্যরা। ১৫ অক্টোবর দুপুর ১২ টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলার শান্তিনগর এলাকায় তাদের প্রথম বছরে রোপনকৃত বৃক্ষের ছায়াতলে কেক কেটে সংগঠনটির ৪র্থ বর্ষপূর্তি অনুষ্ঠানটি পালন করা হয়।

সংগঠনের সভাপতি তাজুল ইসলাম রিপনের সভাপতিত্বে এবং নুর নবীর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রীণ শ্যাডো সোসাইটির সহ-সভাপতি আফনান মেহমুদ তান্নুর, সাধারণ সম্পাদক হোসনে ইউসুফ তুষার, সাংগঠনিক সম্পাদক জহিরুল হক, কোষাধ্যক্ষ শিপলু, দপ্তর সম্পাদক জিহাদ,শিক্ষা বিষয়ক সম্পাদক সুচেন চন্দ্রশীল, সমাজ সেবা বিষয়ক সম্পাদক রাফিউল আকিব। এছাড়াও সংগঠনের সদস্য তারেক, আশিক, স্বেচ্ছাসেবী সংগঠন উই ফর ইউ এর নেতৃবৃন্দ, সামাজিক ব্যক্তিত্ব বেলায়েত হোসেন বেলাল, নাহিদ, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মো: দেলোয়ার হোসেন সহ আরো গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য