বিশ্ব খাদ্য দিবসে আমন্ত্রিত অতিথিদের একাংশ

নিখাদ প্রকৃতির আয়োজনে নোয়াখালীতে বিশ্ব খাদ্য দিবস পালিত

নোয়াখালী টিভি : বিশ্ব খাদ্য দিবস, প্রেক্ষিত বাংলাদেশ আমাদের ভাবনা এই প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালীতে নিরাপদ খাদ্য বিপননকারী প্রতিষ্ঠান নিখাদ প্রকৃতির আয়োজনে বিশ্ব খাদ্য দিবস-২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে ১৬ অক্টোবর বিকালে নোয়াখালী প্রেসক্লাবে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নিখাদ প্রকৃতির সেলস এক্সিকিউটিভ মাহফুজ চৌধুরী ও নোবিপ্রবি’র শিক্ষার্থী হাজেরা কবিরের যৌথ সঞ্চালনায় এবং এপেক্সিয়ান আবু সায়েদ এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেইভ ফুড অ্যালায়েন্স এর কেন্দ্রীয় কমিটি এবং এপেক্স নোয়াখালী ক্লাব এর প্রেসিডেন্ট এপেক্সিয়ান ইকবাল সিরাজী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রভাতি শিশু শিক্ষা প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষিকা, সমাজকর্মী ও লেখিকা মিসেস লায়লা তারেক, এডভোকেট নোমান সিদ্দিক, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টি ফোর এর নোয়াখালী জেলা প্রতিনিধি আকবর হোসেন সোহাগ, দৈনিক করতোয়ার জেলা প্রতিনিধি ও কাউন্সিল অব ভোক্তা অধিকার, নোয়াখালী এর সহ-সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক গোলাম মোকাদ্দেস রিপন এবং আনিসুর রসুল হারুনসহ প্রমুখ। উক্ত আলোচনা সভায় প্রথম আলো বন্ধু সভা, কিশোর আলো এবং ব্রাইটার্স বাংলাদেশ এর এক ঝাঁক মেধাবী ও উদিয়মান তরুণ-তরুণীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে।

আলোচনা সভায় বক্তারা কেবল বিশ্ব খাদ্য দিবস পালনের মধ্যে সিমাবদ্ধ না থেকে প্রতিটি নাগরিকের মৌলিক চাহিদা খাদ্য, বস্ত্র, বাসস্থানের মধ্যে অন্যতম মৌলিক উপাদান খাদ্য নিশ্চিত করণের পাশাপাশি নিরাপদ খাদ্য সংস্থানে সকলকে এগিয়ে আসতে উদার্ত আহবান জানান।

পাঠকের মন্তব্য