প্রজন্মের সঙ্গীত শিল্পী উপমার জন্মদিন।

 এ প্রজন্মের একজন প্রতিভাবান একজন সঙ্গীত শিল্পী। আজ তার জন্মদিন, জন্মদিন উপলক্ষে বিশেষ কোন আয়োজন নেই উপমার, আজ মায়ের সাথে কাটাবে তিনি। তালিকাভুক্ত আছেন বাংলাদেশ বেতারে। প্রথম একক এ্যালবাম প্রকাশ করেন ২০১৪ সালে। পাশাপাশি ১০টির মতো মিক্সড এ্যালবামের বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন। চলচ্চিত্রের গানে প্লেব্যাক করার সুযোগ হয়েছে তার। প্রথম প্লেব্যাক করেন ২০১৩ সালে। অল্পসময়ে নিজেকে তৈরি করেছেন এ সময়ের গানের পাখি হিসেবে। 

 সঙ্গীতচর্চা করছেন ছোটবেলা থেকেই। সঙ্গীতে হাতেখড়ি হাফিজ উদ্দিন হীরার কাছে। নজরুল একাডেমি থেকে তিন বছরের কোর্স করেন। এছাড়া শিখেছেন শিল্পকলা একাডেমিতেও। নজরুল, আধুনিক, পুরনো দিনের গান পরিবেশনে পারদর্শী শারমিন সুলতানা উপমা। 


দেশের বিভিন্ন জায়গায় স্টেজ শো এর পাশাপাশি নিয়মিত টেলিভিশন চ্যানেলগুলোতে লাইভশো করে যাচ্ছে প্রতিনিয়ত। সামনে আরও ভাল কিছু উপহার দিতে চান তিনি। সম্প্রতি তার প্রথম একক বেলাল খান ফিচারিং ‘তোমার অভাব’ এ্যালবামের মোড়ক উন্মোচন করেছেন। এ্যালবামটি লেজার ভিশন থেকে রিলিজ হয়েছে। এ্যালবামে মোট চারটি গান রয়েছে। জনপ্রিয় গীতিকার রবিউল ইসলাম জীবন ও সোমেশ্বর অলির কথায়, বেলাল খানের সুরে এ্যালবামটির সঙ্গীতায়োজন করেছেন জে কে মজলিশ এবং এম এ রহমান। একটি গানে উপমার সঙ্গে কণ্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী বেলাল খান। উপমার ইচ্ছে তিনি এদেশের একজন স্বনামধন্য কণ্ঠশিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবেন। সে জন্য প্রতিনিয়ত অনুশীলনের মাধ্যমে নিজেকে তৈরি করছেন। বিভিন্ন ধরনে গান নিয়ে পরীক্ষা নিরীক্ষা করছেন।

পাঠকের মন্তব্য