চাটখিল নিজস্ব অর্থায়নে ৫ কিঃমিঃ রাস্তা সংস্কার করলেন এলাকাবাসী

নোয়াখালীর চাটখিলের ১নং শাহপুর ইউনিয়ন মমিনপুরের রাস্তার বেহাল দশা।যুবসমাজের উদ্যােগে এলাকাবাসীর দীর্ঘ দিনের রাস্তা সংস্কার করেন।

মমিনপুর বায়তুল এহসান জামে মসজিদ রাস্তা থেকে উঃকাজি বাড়ি এবং  শাহজাকি-পোদ্দারবাজার রাস্তাসহ আশেক পাটওয়ারী থেকে মুন্সি বাড়ি  ও
অবির বাড়ি থেকে মেহের আলী পাটওয়ারী বাড়ি ও খায়রুল্লাহ ব্যাপারি- মিঝিবাড়ী ও মমিনপুর দাঃমাদ্রাসা  এ রাস্তাগুলো প্রায় ৫ কিঃমিঃ সংস্কারের অভাবে বেহাল দশা ছিলো।

স্কুল মাদ্রাসার ছাত্রছাত্রীসহ রাস্তা দিয়ে  কয়েক'শ  পরিবারের  যাতায়াত। কৃষকেরা মাঠ থেকে বাড়িতে ফসল আনেন। দীর্ঘদিন সংস্কার না করায় রাস্তাটি চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে।ইউনিয়ন পরিষদ বলেও পায় নি প্রতিকার।  অবশেষ এলাকাবাসী চাঁদা তুলে ও স্বেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্কার করেছেন।

এলাকার  বাসীদের দাবি জনপ্রতিনিধিসহ অনেকের কাছে রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছি। কিন্তু কেউ উদ্যোগ নেননি। তাই নিজেরাই উদ্যোগটা নিয়েছে। 

জানা যায়,সাহাপুর ইউনিয়নের ৩নং মমিনপুর ওয়ার্ডের সময় মুরাদ সহ এলাকাবাসীর উদ্যোগে সব দুঃখ-কষ্ট সয়ে গ্রামের সকল বাড়ি হতে এলাকাবাসীর কাছ থেকে আর্থিক অনুদান নিয়ে ভাঙ্গা রাস্তার সংস্কার করেন মমিনপুর গ্রামবাসী।

চাটখিল উপজেলার শেষ প্রান্তে মমিনপুর গ্রাম। গ্রামটি চাটখিল উপজেলার১নং সাহাপুর ইউনিয়নের অর্ন্তগত হলেও চলাচল করতে হয় লক্ষীপুরের পদ্দার বাজার ও শামপুর বাজার পাশবর্তী এলাকার পথ ধরে।রাস্তাটিতে বড় কোন যানবাহন না চললেও প্রতি নিয়তই ঘটতো দূর্ঘটনা।

ঐ এলাকার বাসিন্দার অর্থদিগন্ত পত্রিকার উপ-সম্পাদ সময় মুরাদ  জানান, আমাদের গ্রামীন এ সড়কগুলো কারো নজরে আসে না,সবাই আশ্বাস দিয়ে আসছে তাই আমরা এ  অঞ্চলের বাসিন্দারা মিলে উদ্যােগ নিয়ে গত  ২৮  আগস্ট থেকে প্রায় ৫ কিলোমিটারের রাস্তা সংস্কারের কাজ করেছি।

মাদ্রাসার ছাত্রছাত্রীরা এ সেচ্চাশ্রম কে সাধুবাদ জানান এবং একজন অটোরিক্সা চালক  জানান, আমাদের চলাচলের কস্ট হতো রাস্তা সংস্কারের ফলে আমরা আমাদের গাড়ি সহজেই যাত্রীদের নিজ বাড়ি পর্যন্ত পৌঁছাতে পারে। এর আগে  ভাঙ্গা রাস্তার কারণে ছেলে-মেয়েদের বিয়ে দিতেও রাজি হয়না অনেক পরিবার। ভোটের আগে প্রার্থীরা কথা দিয়ে গেলেও ভোটের পরে খোঁজই থাকেনা তাদের। এমন কি ফোন করেও মিলেনা কোন আশ্বাস।

পাঠকের মন্তব্য